List of online Islamic Websites

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু।  প্রিয় মুসলিম ভাই ও বোন আপনারা সবাই কেমন আছেন? আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি আল্লাহ তাআলা রহমতে ও আপনাদের দোয়ায়। 

আমার সাথে



অনেক হিন্দু ভাই রয়েছে যাদের সাথে আমি চাকুরী করি এবং খুব ভালো সম্পর্ক রয়েছে তাদের সাথে বিভিন্ন বিষয়ে যুক্তি পরামর্শ করে থাকি।  অনেকদিন যাবৎ বিভিন্ন হিন্দু ভাইদের কাছে আমি (পবিত্র বেদ)  চেয়ে আসছি কিন্তু কেউ দিতে পারেনি, অনেকেই উত্তর দিয়েছেন আমারা এখন পবিত্র বেদ পড়িনা, গীতা পড়ি। আচ্ছা হিন্দু ভাইদের কাছে আমার প্রশ্ন আপনাদের পবিত্র ধর্মগ্রন্থ যদি আপনারা না পড়েন না জানেন তা হলেতো অনেকেই আপনাদের কে নিয়ে বিভন্ন ভাবে কৌটুক্তি করবে।

তাই নিজ নিজ ধর্ম সম্পর্কে বেসিক কিছু জ্ঞান থাকার প্রয়োজন রয়েছে। আজ হিন্দু ভাইদের ধর্মীয় জ্ঞান না থাকার কারণে অনেক হিন্দু মুসলিম হচ্ছে। এছাড়াও তারা ইসলাম ধর্ম গ্রহন করার পরে হিন্দু ধর্ম সম্পের্কে অনেক কিছু বলে, সেই দিকে আর গেলাম না মূল কথায় আসি।

হিন্দু ভাইদের কাছে পবিত্র বেদ  না পেলে আমি অনলাইনে  অনেক খোঁজাখুঁজি করলাম কিন্তু বেদ কোনভাবেই পাচ্ছিনা বেদের কিছু বাণী পেয়েছি, কিন্তু এই বাণীগুলোর লেখক ও প্রকাশক কে? এবং কে ই বা সাংস্কৃতিক ভাষাগুলি  বঙ্গানুবাদ করেছেন কোন কিছুই লিখা নাই, পাবলিকেশন প্রকাশনী ও তারিখ কোন কিছুই নেই।  নিজের মনগড়া ইচ্ছামত কিছু লিখা আছে এগুলি দেখে আমি ওই বেদে বাণী গুলি পড়িনি।  কারণ কোন কিছুর আসল কে জানতে হলে অবশ্যই তার ধর্মগ্রন্থের যে মূল ধর্মীয়  গ্রন্থটি  রয়েছে সেটি আপনাকে পড়তে হবে, বুঝতে হবে যে তাদের ধর্মের কি আদেশ আর কি নিষেধ রয়েছে, কখন কি করতে হবে সব কিছুই মূল ধর্ম গ্রন্থে পাওয়া যায়। কিন্তু  টুকিটাকি নোটবুক পরে কখন আপনি সঠিক জিনিস জানতে পারবেন না বরং সব কিছু ঘুলিয়ে ফেলবন। 

তাই সব দিকে বিচার বিবেচনা করে দেখলাম আমাদের ইসলাম ধর্ম সর্বশ্রেষ্ঠ এবং সঠিক ধর্ম। কারণ আল্লাহর দেওয়া আল-কোরআন সবার ঘরে ঘরে রয়েছে এবং কোরআন ও হাদিস মেনে জীবন যাপন করার চেষ্টা করে। কিন্তু ইসলাম ছাড়া অন্য কোন ধর্মাবলম্বীদের ধর্ম  দিক গুলি মানতে দেখা যায় না বরং সবসময় তাদের ধর্মের বিপরীত কাজগুলি বেশি করে থাকে।  

আপনারা যদি মুসলমানদের কথা বলতে চান আলহামদুলিল্লাহ মুসলিমরা অন্যান্যদের চেয়ে অনেক বেশি ধর্মীয় দিক গুলি  মেনে চলার চেষ্টা করে সবসময়  এবং শতকরায়ও যদি হিসাব করেন এর দিক থেকে সবচেয়ে বেশি। 

রাব্বুল আলামিনের দরবারে লাখো কোটি শুকরিয়া যে আল্লাহ তাআলার দয়ায় আমরা মুসলিম হিসাবে দুনিয়াতে বেঁচে আছি।  দেখুন পৃথিবীতে ধর্মের কোন অভাব নাই প্রায় চার হাজারেরও বেশি ধর্ম রয়েছে সেই ধর্মের সেরা ধর্ম হলো ইসলাম। অনেক খোঁজাখুঁজি করে হিন্দুদের পবিত্র বেদ অনলাইনের মাধ্যমে পাইনি। কিন্তু দুঃখের বিষয় অনলাইনে তাদের একটি বেদের কোন ওয়েবসাইট নেই, কোন লিংক নেই, এবং অনলাইনে  পিডিএফ বইও আমি পাইনি,  এখন পর্যন্ত।  এছাড়াও অনলাইন  বাইবেল দেখলাম সেটাও ঠিক মত পাওয়া যাচ্ছে না।

তারপর আমি গুগলে সার্চ দিলাম ইসলামিক ওয়েবসাইট লিখে আলহামদুলিল্লাহ হাজার হাজার ইসলামিক লিংক ও ওয়েবসাইট। বিশ্বাস না হয় তো এই লিংকটিতে ক্লিক করুন। 

১/ https://quran.com/ আরবী ইংরেজী ও অডিও এবং তাদের আরো রয়েছে অ্যান্ড্রয়েড অ্যাপসঅ্যাপেল অ্যাপস। কোরআন এর অ্যাপস টির গুগল প্লে স্টোরে রেটিং 4.8 এবং অ্যাপেল স্টোরে এ রয়েছে 4.9 বুঝতেই পারতেছেন এই অ্যাপসের কোয়ালিটি কত ভালো।

২/ http://www.quran.gov.bd/ আরবী বাংলা, ইংরেজী ও অডিও সহ টেক্স দেখতে পারবেন এবং এই সাইটের ইংরেজী অনুবাদ গুলি খুবেই সুন্দর ও সু মধুর কন্ঠে, এই ওয়েবসাইটটি বাংলাদেশ সরকার নিজে দায়িত্বে পরিচালনা করছেন এবং এই সাইটটি নাম দিয়েছেন  কোরআন ডিজিটাল

৩/ https://www.hadithbd.com/ বাংলা হাদিস এটি বাংলাদের একটি ওয়েবসাইট, অ্যান্ড্রয়েড  অ্যাপস, শুধু টেক্স রয়েছে। 

অ্যাপেল অ্যাপস, এছাড়াও রয়েছে সর্বমোট হাদিসের গ্রন্থ রয়েছে ২৫ টি,  একই গ্রন্থের বিভিন্ন অনুবাদ রয়েছে, এবং এতে রয়েছে ৮৪ হাজার এর অধিক হাদিস   সুবহানআল্লাহ উপরে লিংক দিয়েছি আপনারা ভিজিট করে দেখতে পারেন হদিসের ব্যাখ্যা বিশ্লেষণ।

৪/ https://read.quranexplorer.com/  এই ওয়েবসাইটে কোরআন এর আয়াত গুলি  ২০ জন আলেমের  কন্ঠে তিলাওয়াত শুনতে পারবেন।  আপনার ইচ্ছামত বিভিন্ন   তিলায়াতকারী সিলেক্ট করে নিতেপারবেন। 

৫/ https://quranonline.net/the-holy-quran/ এই ওয়েবসাইটটিতে আপনারা আরবিতে অডিও শুনতে পারবেন এর সাথে আরবি টেক্স রয়েছে, আরবী ইংরেজিতে অনুবাদ রয়েছে।  যারা আরবি উচ্চারণ করতে পারেন না  তাদের জন্য ইংরেজিতে আরবি উচ্চারণ রয়েছে।  বিশেষ দ্রব্যষ্টঃ  আরবি উচ্চারণ পৃথিবীর কোন ভাষা দিয়ে সম্ভব না শুধু বুঝার জন্য একটু চেষ্টা তা ছাড়া আর কিছুই না। 

৬/ https://al-quran.info/  এই ওয়েবসাইটটিতে কোন অডিও ভয়েস নেই শুধু আপনি আরবি পড়তে পারবেন এর পাশাপাশি ইংরেজিতে তার অর্থ গুলি বুঝতে পারবেন এবং আরবি উচ্চারণ ইংরেজি তে রয়েছে। 

৭/ http://www.quranflash.com/ এই ওয়েবসাইটটি সম্পূর্ণ উর্দু ভাষায় নির্মাণ করা হয়েছে এবং এই ওয়েবসাইটে কুরআনের এমন কোন কন্টাক্ট নেই।  রয়েছে কোরআনের অ্যাপস উইন্ডো সিস্টেম এবং অ্যাপেল অপারেটিং সিস্টেম। 

৮/ https://www.islamicfinder.org/quran/ এই ওয়েবসাইটটিতে রয়েছে অডিও ভয়েস এবং এরাবিক টেক্স পাশাপাশি রয়েছে ইংরেজীতে আরবি উচ্চারণ  এছাড়াও কিছু হাদিস রয়েছে আরবি এবং ইংরেজি ভাষায় এবং এই ওয়েবসাইটে ইসলামিক বিভিন্ন  ইসলামিক কন্টেন রয়েছে।

৯/ https://www.alislam.org/ এ ওয়েবসাইটে আপনারা আরবি উর্দু  কোরআন তেলাওয়াত ও এবং ইংরেজি ভাষায় অনুবাদ করা হয়েছে।  এই ওয়েবসাইটে ইসলামী আরো অনেক কন্টেন রয়েছে। 

১০/ https://www.searchtruth.com/list.php এই ওয়েবসাইটে রয়েছে অডিও ভয়েস তার পাশাপাশি রয়েছে ছবি কোরআনের ছবির আয়াত। এছাড়াও কোরআনের তাফসির বিভিন্ন ভাষায়: Arabic (Uthmani Style 1, Uthmani Style 2, Simple, Images), Tafsir English, Tafsir Arabic (King Fahad Quran Complex, Jalal ad-Din), Transliteration, English (Saheeh International, Yusuf Ali, Shakir, Pickthal, Mohsin Khan), French, Spanish, Indonesian, Melayu, German, Russian, Bosnian, Dutch, Italian, Portuguese, Farsi, Urdu (Ahmed Ali, Jalandhry) এই ওয়েবসাইট থেকে আপনারা আরবি বর্ণ মালা শিখতে পারবেন।  এবং এই সাইটের ভাষাগুলি সিলেক্ট করে নিতে পারে কোরআন শিখার জন্য। বিভিন্ন ভাষায় কোরআনের অ্যাপস্ রয়েছে: https://www.searchtruth.com/download_mobile_phones.php , https://www.searchtruth.com/quran_recitation/recite.php আরো পাবেন সহিহ হাদিস গ্রন্থ। 

১১/ http://www.recitequran.com/ আরবী ভয়েস ও ইংরেজী অনুবাদ

১২/ https://www.quranwow.com/  আরবী টেক্স ও ইংরেজী অনুবাদ

১৩/ https://quranicaudio.com/quran/1 অডিও ভয়েস কিন্তু ভয়েসের কন্ঠ অনেক সুন্দর। 

১৪/ https://www.quran-online.com/ অডিও ভয়েস সাথে আরবী টেক্স এবং ইংরেজীতে উচ্চারণ

১৫/ http://www.houseofquran.com/qsys/quranteacher1.html এ ওয়েবসাইট থেকে আপনার খুব সহজেই আরবী উচ্চারণ শিখতে পারবেন কারণ এই সাইটে রয়েছে ভয়েসের পাশাপাশি টেক্স মারকিং যে উচ্চারণটা  কিভাবে করতে হয়। 

১৬/  https://www.altafsir.com/index.asp এই সাইটে শুধু কোরআনের তাফসির করা হয়েছে কোন ভয়েস নেই শুধু আরবী টেক্স ও ইংরেজী টেক্স এর অনুবাদ প্রত্যেটার শব্দের। 

১৭ https://www.quranteacher.net/

১৮/ http://tanzil.net/#2:5

১৯/ http://www.houseofquran.com/mobileqsys/mobile.html

২০/ http://www.assabile.com/

২১/ https://iqranetwork.com/ অনলাইন ভিক্তিক ইসলামিক শিক্ষা।

২২/ https://quranacademy.io/reader/ আপনারা চাইলে প্রতি শব্দের উচ্চাণ শুনতে পারেন ক্লিকে এর মাধ্যমে, চাইলে প্রতি আয়াত শুনতে পারেন ক্লিকের মাধ্যমে। 

২৩/ https://alquranrecite.com/ অনলাইন কোরআন ক্লাস করার জন্য। 

২৫/ https://alqurankarim.net/ এই সাইট থেকে আপনি বুঝতে পারবেন কোন সূরা কোথায় নাজিল হয়েছে, আরো থাকছে অডিও ভয়েস চাইলে আপনি ডাউনলোড করতে পারেন এর পাশাপাশি প্রতিটা সূরা ও ডাউনলোড করতে পারেন PDF ফাইল আকারে। 

Selim it

The Qurʾān is considered the most sacred and important source of Islamic Law, which contains verses related to god, human beliefs and how a particular believer should live in this worldly life

Post a Comment

thank you for messaging

Previous Post Next Post